ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঢাউসিকের  বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমান আদালত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২১ মে ২০১৮

বাজার মনিটরিং এর অংশ হিসেবে রমজানের চতুর্থ দিনেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ঢাউসিক)। আজ সোমবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাওরান বাজার এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ঢাউসিক জানায়, পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে নির্বাহী ম্যজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে কাওরান বাজার এলাকায় বাজার মনিটরিং, উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

অভিযান চলাকালে মূল্য তালিকা ভোক্তার কাছে প্রদর্শন না করা, মূল্য তালিকা হালনাগাদ না করা এবং রাস্তা দখল করে ব্যবসা করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী ২৫০টি অবৈধ স্থাপন উচ্ছেদ করা হয় এবং ৯টি প্রতিষ্ঠানকে মোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।

পুরো রমজান মাস জুড়ে, সিটি করপোরেশনের এই ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে বলে জানায় ঢাউসিক।

এছাড়াও আজ সকালে গাবতলীর পশুর হাট পরিদর্শনে যান ঢাউসিকের প্যানেলভুক্ত মেয়র মো. জামাল মোস্তফা। ঢাউসিকের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামসহ পশুর হাটটিতে আকস্মিক পরিদর্শনে যান তিনি। মাংসের মূল্য স্থিতিশীল রাখার উদ্দেশে পশু হাটের ইজারাদার যেন অতিরিক্ত হাসিল আদায় করতে না পারেন তা মনিটরিং করার জন্য আকষ্মিকভাবে এই পরিদর্শন করা হয় বলে জানায় ঢাউসিক।

গাবতলীর পশুর হাট পরিদর্শনের পরে প্যানেল মেয়র সদস্য মো. জামাল মোস্তফা জানান বৃহত্তর মিরপুর ও পল্লবী এলাকায় তিনি নিজে মাংসের দাম স্থিতিশীল রাখার জন্য সরাসরি তদারকি করবেন। তাছাড়া ঢাউসিক এর সর্বত্র ভ্রাম্যমান আদালত পরিচালনা করার মাধ্যমে ভোক্তারা যাতে নির্ধারিত মূল্যে মাংস কিনতে পারেন তা নিশ্চিত করা হবে। 

 প্রসঙ্গত ১৪ মে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতি কেজি গরুর মাংস (দেশি) ৪৫০ ও গরুর মাংস (বিদেশি) ৪২০ টাকা; মহিষের মাংস ৪২০ টাকা; খাসীর মাংস ৭২০ টাকা ও ভেড়া/বকরী ৬০০টাকা নির্ধারণ করা হয় যা ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্ষেত্রেও প্রযোজ্য।

 

//এস এইচ এস//এসএইচ/ 

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি